শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

বাহুবলে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি : কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণ এবং পুলিশের মধ্যে পারস্পরিক আস্থা, শ্রদ্ধাবোধ ও সহযোগিতার সম্পর্ক গড়ে ওঠে। ফলে বিভিন্ন ধরনের অপরাধ যেমন-মাদক, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, খুন, পারিবারিক সহিংসতা, ইভটিজিং, দাঙ্গা-হাঙ্গামা ইত্যাদি নিয়ন্ত্রণ সহজ হয়। শনিবার (৩১ অক্টোবর) সকাল ১১টায় কমিউনিটি পুলিশিং ডে পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা উপরোক্ত কথাগুলো বলেন।

বাহুবল মডেল থানা কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি আরো বলেন, আমাদের অল্পসংখ্যক পুলিশ সদস্য দিয়ে লক্ষ লক্ষ মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে, কিন্তু এটাই যথেষ্ট না। সুদৃঢ় নিরাপত্তার জন্য দরকার জনগণের সম্পৃক্ততা। এ কারণেই গত পাঁচ বছর ধরে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা চালু রয়েছে। কমিউনিটি পুলিশিং সেবার মাধ্যমে এলাকার জনপ্রতিনিধি ও সাধারণ জনগণ পুলিশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন। কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য তথা জনসাধারণ পুলিশকে প্রয়োজনীয় আগাম তথ্য দিয়ে সমাজে জঙ্গিবাদ ও সন্ত্রাস নিয়ন্ত্রণে ভূমিকা রাখতে পারেন। তাতে করে সমাজের অনৈতিক কর্যকলাপ বন্ধসহ পুলিশি সেবা সাধারণ মানুষের দোরগোড়ায় দ্রুত পৌছাবে বলেও তিনি মত প্রকাশ করেন।


“মুজিব বর্ষের মূলমন্ত্র কমিউনিটি পুলিশিং সর্বত্র” এই স্লোগানকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মোঃ আসকার আলীর সভাপতিত্বে মডেল থানা প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাহুবল মডেল থানার এসআই মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান, ইন্সপেক্টর (তদন্ত) আলমগীর করিব, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াছমিন, বাহুবল মডেল প্রেস ক্লাবের সভাপতি নূরুল ইসলাম নূর, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সুহেল আহমেদ কুটি। বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক হাজী আব্দুল মালেক তালুকদার, উপজেলা পূজা উদযাপন কমিটির সাবেক সাধারণ সম্পাদক মিন্টু কান্তি দেব, আব্দুল কাইয়ুম, সাদিকুর রহমান প্রমুখ।

পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দদের উপস্থিতিতে একটি র‌্যালী বাহুবলের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মডেল থানা প্রাঙ্গণে এসে শেষ হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কনস্টেবল আব্দুল্লাহ আল মামুন ও গীতা পাঠ করেন এএসআই রাজু।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com